বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
শিরোনাম: মোহসিন আউলিয়া রহ. মাজারে ঈদে মিলাদুন্নবী দ. উপলক্ষ্যে খাবার বিতরণ       সাম্প্রতিক প্রেক্ষাপটে কারবালার চেতনা       সাইয়্যেদুনা উসমান গণী যুন্নুরাঈনঃজীবন-কর্ম-শাহাদাৎ       সুলতান মুহাম্মদ ফাতেহ'র কন্সট্যান্টিনোপল বিজয়াভিজান       যুদ্ধবিরতি হলেও আরো যা যা হয় নাই-       ফিলিস্তিনিদের রাজনৈতিক ঐক্য বিনাশে গাজায় হামলা       আরবদের উপর যায়নবাদীদের নতুন হামলা কেন?      
কল্যাণপুরে জঙ্গি আস্তানা
দ্রুত ব্যবস্থায় ভয়াবহ হামলা থেকে রক্ষা : প্রধানমন্ত্রী
সুন্নীবার্তা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬, ৭:৫২ পিএম আপডেট: ২৬.০৭.২০১৬ ৮:০৮ পিএম |

দ্রুত ব্যবস্থায় ভয়াবহ হামলা থেকে রক্ষা : প্রধানমন্ত্রী

দ্রুত ব্যবস্থায় ভয়াবহ হামলা থেকে রক্ষা : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ঢাকার  কল্যাণপুরে পুলিশের জঙ্গি-বিরোধী অভিযানের মাধ্যমে দেশ ‘ভয়াবহ পরিস্থিতি’ থেকে রক্ষা পেয়েছে।  ঢাকার কল্যাণপুরে জঙ্গি-বিরোধী অভিযানে নয়জন সন্দেহভাজন জঙ্গি নিহত হবার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মন্তব্য করেন।  ঢাকায় জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেবার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “ দ্রুত পদক্ষেপ নেবার ফলে একটা বিরাট ভয়াবহ পরিস্থিতি থেকে দেশ রক্ষা পেয়েছে। ”

প্রধানমন্ত্রী বলেন গোয়েন্দা সংস্থার রিপোর্টের উপর ভিত্তি করে পুলিশ তরিত ব্যবস্থা নিয়েছে। তিনি বলেন ‘সন্ত্রাসীরা’ নাশকতার জন্য তৈরি হয়েছিল।  অভিযানের বর্ণনা দিয়ে শেখ হাসিনা বলেন, “ মধ্যরাতে সেটা ঘেরাও দেয়া হয়। এবং সকাল পাঁচটায় অপারেশন চালানো হয়। নয়জন সন্ত্রাসী সেখানে মৃত্যুবরণ করেছে। ”  কল্যাণপুর অভিযানের জন্য তিনি পুলিশকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন ‘অত্যন্ত সফলতার’ সাথে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

জঙ্গি তৎপরতার সাথে অনেক শিক্ষিত এবং ইংলিশ মিডিয়ামে পড়াশোনা করা শিক্ষার্থীরা জড়িয়ে পড়ছে বলে তিনি উল্লেখ করেন।  কল্যাণপুরের ঘটনা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,“ আজকেও অপারেশনে যারা ... তাদের মধ্যে অনেকই এ একই ধরনের শিক্ষিত ছেলে-পেলে পাওয়া গেছে।”

জেলা প্রশাসকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন এ ধরনের সন্ত্রাস মোকাবেলা ও প্রতিরোধ করতে জঙ্গিবাদ, সন্ত্রাস এবং সাম্প্রদায়িকতা দূর করে সমাজ জীবনে শান্তি-শৃঙ্খলা ও স্থিতিশীলতা বজায় রাখতে আরও সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।  তবে একই সাথে তিনি স্মরণ করিয়ে দেন বাংলাদেশে এ ধরনের তৎপরতা নতুন কোন বিষয় নয়। তৎকালীন বিএনপি সরকারের সময় দেশজুড়ে পাঁচশটি স্থানে একযোগে বোমা বিস্ফোরণ হয়েছিল।  এছাড়া বিএনপি সরকারের সময় তার সমাবেশ গ্রেনেড হামলা এবং দু’জন আওয়ামীলীগ এমপিকে হত্যার কথাও উল্লেখ করেন তিনি।

জেলা প্রশাসকদের প্রধানমন্ত্রী বলেন , “আমরা চাই না আমাদের দেশটা সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হোক।  যেভাবে হোক এগুলো দমন করতেই হবে।”








সর্বশেষ সংবাদ
মোহসিন আউলিয়া রহ. মাজারে ঈদে মিলাদুন্নবী দ. উপলক্ষ্যে খাবার বিতরণ
সাম্প্রতিক প্রেক্ষাপটে কারবালার চেতনা
সাইয়্যেদুনা উসমান গণী যুন্নুরাঈনঃজীবন-কর্ম-শাহাদাৎ
সুলতান মুহাম্মদ ফাতেহ'র কন্সট্যান্টিনোপল বিজয়াভিজান
যুদ্ধবিরতি হলেও আরো যা যা হয় নাই-
ফিলিস্তিনিদের রাজনৈতিক ঐক্য বিনাশে গাজায় হামলা
আরবদের উপর যায়নবাদীদের নতুন হামলা কেন?
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
অগণিত কারামতের ধারক গাউসুল আ’যম (কলাম -১)
দুরুদ শরীফ পাঠের ফজিলত
ইসলামে কাব্য, কবিতা, কাব্য চর্চা : না'তে রাসূল "মীলাদ শরিফ" কবিতার নাম
শা’বান মাস ও শবে বরাতের তাৎপর্য
লাইলাতুল বরাতের প্রামাণ্যতা ও তাৎপর্য
ঈদে মিলাদুন্নবী ﷺ এঁর পক্ষে ওহাবী গুরু ইবনে তাইমিয়া ওইবনে আব্দুল ওহাব নজদীর  ফতোয়া
"হায়াত মউত কবর হাশর" কিতাব বিতরণ
প্রকাশক ও সম্পাদক :---
"মা নীড়" ১৩২/৩ আহমদবাগ, সবুজবাগ, ঢাকা-১২১৪
ফোন : +৮৮-০২-৭২৭৫১০৭, মোবাইল : ০১৭৩৯-৩৬০৮৬৩, ই-মেইল : [email protected]