শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ ৩ আশ্বিন ১৪২৮

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

জিকা ভাইরাস ঠেকাতে বেনাপোলে সতর্কতা
প্রকাশ: রোববার, ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১১:৩৭ এএম  Count : 733

জিকা ভাইরাস বহনকারী কেউ যাতে স্বাস্থ্যকর্মীদের নজর এড়িয়ে দেশে ঢুকতে না পারে সেজন্য বেনাপোল বন্দরে সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। সতর্কতার অংশ হিসেবে ভারত থেকে সীমান্ত পেরিয়ে ইমিগ্রেশনে আসার পরপর স্বাস্থ্য পরীক্ষার জন্য বিদেশিদের মেডিকেল টিমের কাছে পাঠানো হচ্ছে বলে ইমিগ্রেশন পুলিশের ওসি তরিকুল ইসলাম জানিয়েছেন।
                                                                                  
 
বেনাপোল চেকপোস্টে কর্মরত মেডিকেল টিমের সদস্য জ্যোতিষ চন্দ্র রায় জানান, ইবোলা ভাইরাস ও সোয়াইন ফ্লু প্রতিরোধে গত বছরের ফেব্রুয়ারি থেকে একটি মেডিকেল টিম বেনাপোলে রয়েছে। তারাই এখন জিকা ভাইরাস সনাক্তে কাজ করছেন।
 
বৃহস্পতিবার জেলা সিভিল সার্জনের নির্দেশনা পাওয়ার পর থেকে কাজ শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘এখনো সম্ভাব্য কোনো রোগী পাওয়া যায়নি। তবে সতর্ক আছি। সবার স্বাস্থ্য পরীক্ষার নির্দেশনা আসেনি। যাদের দেহে ভাইরাসের লক্ষণ পাওয়া যাবে তাদের পরীক্ষা করা হচ্ছে।’


চলতি মাসের প্রথম পাঁচ দিনে বেনাপোল চেকপোস্ট দিয়ে বিভিন্ন দেশের এক হাজার ৩৭৮ জন নাগরিক বাংলাদেশে এসেছেন বলে ওসি তরিকুল জানান্। এদের মধ্যে ভারত ছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ইতালি, অস্ট্রেলিয়া, বেলারুশ,  শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার নাগরিক আছেন।


আরও সংবাদ   বিষয়:  জিকা ভাইরাস   বেনাপোল   সতর্কতা  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক ও সম্পাদক :---
"মা নীড়" ১৩২/৩ আহমদবাগ, সবুজবাগ, ঢাকা-১২১৪
ফোন : +৮৮-০২-৭২৭৫১০৭, মোবাইল : ০১৭৩৯-৩৬০৮৬৩, ই-মেইল : [email protected]